‘চারপাশে ময়লা নাই, এমন একটা দেশ চাই’


নিজস্ব প্রতিবেদক ঃ-আহমেদ সুফিয়ান
১৫ সেপ্টেম্বর ২০১৮ইং

চারপাশে ময়লা নাই, এমন একটা দেশ চাই’ এই স্লোগানে সবার উপস্থিতি কামনা করেছেন বাংলাদেশ মানবাধিকার কমিশন সিলেট জেলার মানবতাবাদী ইফতাদ বুরহান আহমেদ।
পরিবর্তন চাই ট্রাস্ট’র উদ্যোগে দেশব্যাপী ৪র্থ বারের মতো “দেশটাকে পরিষ্কার করি” কর্মসূচি পালিত হবে আজ। এরই অংশ হিসেবে সিলেটেও পালন করা হবে এ কর্মসূচি।
নগরীর ক্বীন ব্রীজ থেকে সকাল ১১টায় শুরু হয়ে দুপুর ১টায় কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে এই পরিষ্কার পরিচ্ছন্নতার প্রতীকী আন্দোলন শেষ হবে।  ১১টায় মূল কার্যক্রম শুরু হলেও ৯টা থেকে রিপোর্টিং শুরু হবে।
তাঁরা আরো জানান, মূলত এই প্রতীকী পরিষ্কার-পরিচ্ছন্নতার আন্দোলন হলো, ঐদিন আমরা আমাদের মাধ্যমে যে ময়লা গুলো হয়ে থাকে, যা পরিবেশে বিনষ্টের জন্য দায়ী যেমনঃ কলার খোসা, বাদামের খোসা, পলিথিন জাতীয় প্রভৃতি সেগুলো পরিষ্কার করা বা রাস্তা থেকে তুলে ডাস্টবিনে রাখা এবং মানুষকে বুঝাতে চেষ্টা করা যাতে এইগুলো যেখানে সেখানে না ফেলে নির্দিষ্ট ডাস্টবিনে ফেলেন।
দেশের বিভিন্ন জেলা ও উপজেলা পর্যায়ে ১৬৪ টি স্থানে এই সচেতনতামূলক বৃহৎ কর্মসূচি পালিত হবে। সিলেট বিভাগের ৪টি জেলা সদর ও ৮ টি উপজেলা সদরে এ কর্মসূচি অনুষ্ঠিত হবে। এতে বিভিন্ন সংগঠন, স্কুল, কলেজ ও  বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবীরা অংশগ্রহণ করবে।

SHARE THIS

Author:

Previous Post
Next Post