ব্লাড ক্যান্সারে আক্রান্ত "মিনহাজ " বাঁচতে চায়




লেখক:- রক্তের ভাই:- #সাগর

ব্লাড ক্যান্সারে আক্রান্ত মিনহাজের জন্য কমপক্ষে ১০টাকা দিয়ে সাহায্য করুন এবং সাহায্য করতে না পারলেও কমপক্ষে একটা শেয়ার করে সহযোগীতা করুন।।
বেশ কিছুদিন থেকে অচেনা নাম্বার থেকে আমার কাছে কল আসছিল,রিসিভ করার পর বলে সাগর ভাইয়া ভাল আছেন?আমি বললাম হে আছি।।কে আপনি?,,ভাইয়া আমি কলি,আপনার নাম্বারটা আমি কিছুদিন আগে আরেকজনের কাছ থেকে কালেক্ট করেছি, আমি বললাম আমিতো চিনতে পারিনি আপনাকে,এরপর বললাম টিক আছে বলুন কি বলবেন? কলি বললো ভাইয়া আমার ভাই ব্লাড ক্যান্সারে আক্রান্ত,তার সাড়ে তিন বছরের ট্রিটমেন্ট করাতে হবে বলেছে,এখন আমরা ২বছর ধরে তার ট্রিটমেন্ট চালিয়ে নিয়ে যাচ্ছিলাম, এতদিন ভালই ছিল কিন্তু বেশ কিছুদিন থেকে আবার অসুস্ত হয়ে পরেছে,,ডাক্তার Bone marrow"টেস্ট করাতে বলছে ঢাকা নিয়ে,, ভাইয়া আমরা তো বিপদে পরে গেছি শেষ সীমানায় এসে, আমার বাবাও অনেক অসুস্ত, একটু সাহায্য করুন আমাদের।।আমি বললাম কি সাহায্য করবো,আমারতো সেইরকম কোম ক্ষমতা নাই,,আচ্ছা দেখি কি করা যায়, তুমি আমাকে মিনহাজের ট্রিটমেন্ট এর সব ডকুমেন্ট গুলা পাঠাও এরপর দেখি কিছু করতে পারি কিনা।।। এইটা বলার পর থেকে কলি প্রতিদিন ফোন দিয়ে যাচ্ছে,আমি রিসিভ করতে পারতাম না সবসময়,আজ প্রায় ৭/৮দিন থেকে কল দিচ্ছে কিছু করার জন্য।কিন্তু কি করবো বুঝতেছিলাম না কারন আপনারা জানেন আমি ব্লাড ক্যান্সারে আক্রান্ত নাদিয়া কে এখনও কাজ সাহায্য করছি এরমধ্য আবার মিনহাজ কে নিয়ে কিছু করবো কিনা তাই ভেবে পাচ্ছিনা।গতকাল মিনহাজ কে নিয়ে কলি ওসমানী মেডিকেল এ এডমিট হয়েছে অবস্তা খারাপ দেখে,,আমাকে কল দিয়ে বললো ভাইয়া আমি ওসমানী মেডিকেল এ আসছি।৫ম তলার ২২নং ওয়ার্ডের ৪নং ইউনিটে আছি। ভাইয়া আমাদের কাল ব্লাড দিতে হবে কিন্তু ক্রস ম্যাচিং এর টাকা নাই ভাইয়া আমাদের হাতে।কি করবো ভাইয়া বুঝতেছিনা। আপনি কোথায়?একটু আসবেন ভাইয়া? আমি বললাম আচ্ছা টিক আছে চিন্তা করোনা আমি একবার আসবো।।এরপর সন্ধ্যায় গিয়ে ২,০০০টাকা কলির হাতে দিয়ে আসি।।এরপর বললো ভাইয়া আপনি আমাদের ২০১৬সালে একবার রক্ত দিয়েছিলেন, তখন থেকে আপনাকে চিনতাম।।যাইহোক
মিনহাজ আহমেদ,বয়স মাত্র ১৫বছর।ব্লাড গ্রুপ :বি+ পজেটিভ। ২০১৬সাল থেকে মিনহাজ ব্লাড ক্যান্সারে(ALL) আক্রান্ত।বাড়ি সিলেট এর জকিগঞ্জ উপজেলায়।২০১৬ সাল থেকে মিনহাজ ব্লাড ক্যান্সারের সাথে মোকাবেলা করে এখনও টিকে আছে।মিনহাজ যখন ক্লাস ৮ এ পড়তো তখন ক্যান্সারে আক্রান্ত হয়।। এরপর থেকে আর স্কুলে যেতে পারেনি।।সেখানেই তার জীবনের সমাপ্তি ঘটে।।আমি সাধারন ছেলে,,কিছু করিনা এখনও।কোন সমাজ সেবকও বা ভোলেন্টিয়ারও না আমি।যা সাহায্য করি তা এই ফেইসবুকের মাধ্যমেই করি। আমি আমার প্রিয় শখ আর ইচ্ছে থেকে দুই/একজন কে সাহায্য করেছি বলে হয়তো কলি আমার উপর ভরসা রেখে সাহায্য চেয়েছে।
আপনারা চাইলে মিনহাজ কে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হসপিটালে এসে দেখে যেতে পারেন ৫তলা ২২নং ওয়ার্ডে।।
সামনে ঈদ, এইজন্য হয়তো অনেকেই শপিং এ গিয়ে ৩/৪টা ড্রেস কিনবেন।।এইবছর যদি ১/২ ড্রেস কম কিনে সেই টাকা টা বাচিয়ে ব্লাড ক্যান্সারে আক্রান্ত মিনহাজের জন্য একবার দেন তাহলে তার জিবনের জন্য হয়তো অনেক উপকার হতো,,হয়তো বাকি দেড় বছরের চিকিৎসা করালে মিনহাজ ভালো হয়ে যেতো।।তাছারা আমার ফ্রেন্ড লিস্টে অনেক বড় মাপের মানুষ আছেন,অনেক সেলিব্রেটি, সাংবাদিক, অনেক বড় মাপের পরিচিত মুখের ভোলেন্টিয়ারা আছেন।যদি আপনারা একটু এগিয়ে আসেন তাহলে উপকার হতো।। যেকোন তথ্যর জানার জন্য আপনারা আমার সাথে যোগাযোগ করতে পারেন( ০১৭২২০৮৯৮৫১) এই নাম্বারে।।
এবং মিনহাজ কে সাহায্য পাঠাতে বিকাশ করুন -
কলি(মিনহাজের বড় বোন)
০১৭৫৮৫৩৯৭৪৪ (personal)

SHARE THIS
Previous Post
Next Post