বিজয় মানবতার.....

আলহামদুলিল্লাহ, মানবতার বিজয় হয়েছে।
আমরা চির কৃতজ্ঞ সকল সেচ্ছাসেবী ও মানবতার ভাই-বোনদের প্রতি। আপনাদের সাহায্য সহযোগীতা ও অক্লান্ত পরিশ্রমে আমাদের প্রতিবাদী কন্ঠ "ইবনেসিনা" হসপিটাল কর্তপক্ষের সর্বোচ্চ স্থানে পৌছেছে। আপনাদের ও ইবনে সিনা কর্তৃপক্ষের সহযোগীতা ছাড়া হয়ত এই অনাকাঙ্ক্ষিত ঘটনার সমাধান এতো দ্রুত হতনা।
সিলেট ইবনেসিনা হসপিটালের সম্মানিত চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান সাহেবের হস্তক্ষেপে বিষয় টি নিষ্পত্বি হয়েছে।
-
গত ৬-৬-১৮ তারিখে এক্সিডেন্টে আহত শেফা বেগমের (২৬) পোস্ট, ফেইসবুকে ভাইরাল হওয়ার সাথে সাথেই বিষয় টি খতিয়ে দেখার এবং দোষীদের বিপক্ষে যথাযথ ব্যাবস্থা নেয়ার আশ্বাস দেন চেয়ারম্যান মহোদয়। এক দিনের মধ্যে সুষ্ট তদন্তের সাপেক্ষে আজ রাতে হাসপাতাল ব্যবস্থাপনা, রোগীর আত্নীয়, স্বেচ্ছাসেবক, মানবাধিকার কমিশনের দায়িত্বশীলের সমন্বয়ে বিষয় টি সুন্দর সমাধান হয়েছে।
এই এক দিনের মধ্যে তিনি নিজে রোগীর আত্নীয়, স্বেচ্ছাসেবক এবং হাসপাতালের দায়িত্বরত সবার সাথে কথা বলেন। পাশাপাশি রোগীর বর্তমান অবস্থা ও চিকিৎসার খোজ খবর নেন। নিজ চোখে আজ অবলোকন করেন রোগীর বর্তমান অবস্থা।
স্বেচ্ছাসেবক সবাইকে ধন্যবাদ জানান এমন অনাকাঙ্ক্ষিত ঘটনা উনার কাছে পৌছানোর জন্য।
-পরবর্তীতে এমন দূর্ঘটনা যেনো না হয় এ ব্যাপারে সজাগ থাকার আহবান জানান হাসপাতালের দায়িত্ববান ও সেচ্ছাসেবী সবাইকে।
উদার মনের অন্যতম পদক্ষেপগুলি ছিল,
-যেহেতু আমাদের এখানে চিকিৎসা হয় নি সেহেতু এ টাকা ফেরত দিতে হবে।
-রোগীর অভিভাবক কে অনুরুধ করেন রোগীকে "ইবনেসিনা" হাসপাতালে নিয়ে আসার জন্য। যদি অভিভাবক এর সমস্যা না থাকে এবং অর্থোপেডিক্স ডিপার্টমেন্টের ৫ জন ডাক্তার দিয়ে বোর্ড করে সর্বোচ্চ সেবা দেয়ার আস্বাস দেন। সেক্ষেত্রে চিকিৎসা খরচও নেয়া হবে না। কারন আল্লাহ আমাদের সবকিছু দেখছেন, দুনিয়ায় যাই করা হয় এর জবাব আল্লাহের কাছে দিতে হবে।
-ডাক্তারের এমব গাফলতির জন্য কঠোর হুশিয়ারি দেন এবং শুধুমাত্র ডা: চৌধুরী ফয়জুর রব জোবায়ের না যে কোন  ডাক্তার হাসপাতালের বাইরে থাকলে সেই ডাক্তারের আন্ডারে যেনো রোগী ভর্তি না দেয়া হয়।
- ডা: চৌধুরী ফয়জুর রব জুবায়ের সিলেটে আসার সাথে সাথেই হাসপাতাল ব্যবস্থাপনা  এর ব্যাপারে ব্যবস্থা নিবেন।
- শুধু এই রোগী না যে কোন রোগীর জরুরী মুহুর্তে সর্বোচ্চ সেবা দিতে হবে।
-তিনি আরো বলেন যে কোন সময় যে কোন রোগীর যদি কোন ধরনের হেরাসমেন্ট বা হয়রানি হোন সরাসরি চেয়ারম্যান মহোদয়ের সাথে আলাপ করার জন্য।
স্বেচ্ছাসেবক ও সচেতন মহল যেভাবে কাজ করে যাচ্ছেন এর ধারাবাহিতা বজায় রাখতে অনুরুধ করেন তিনি।  সেবা মূলক প্রতিষ্টান সেবা দেয় এবং পাশাপাশি আমরা স্বেচ্ছাসেবক সেবা দেই। সবাই একসাথে সকল অসহায় রোগীদের সহযোগীতাই একান্ত কাম্য।
আমরা ধন্যবাদ জানাই হাসপাতাল ম্যানেইজমেন্টকে এমন দ্রুত বিষয়টি সুরাহা করার জন্য। কৃতজ্ঞতা ও ভালোবাসা প্রকাশ করছি "ইবনেসিনা" হসপিটালের সম্মানিত চেয়ারম্যান #মাওলানা_হাবিবুর_রহমান সাহেব কে দ্রুত পদক্ষেপ গ্রহন করে সমাধান করার জন্য।
-
জয় হউক মানবতার
জয় হউক সকল সেচ্ছাসেবী  রক্তের ভাই/বোনদের

SHARE THIS
Previous Post
Next Post