বাংলাদেশের ইতিহাসে প্রথবারের মত বহির্বিশ্বে পরীক্ষামূলকভাবে চালু হলো কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র।

জেলা প্রতিনিধিঃ
20 NOVEMBER 2019


বাংলাদেশের ইতিহাসে প্রথবারের মত  বহির্বিশ্বে পরীক্ষামূলকভাবে চালু হলো কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র। সংযুক্ত আরব আমিরাত সফররত বাংলাদেশ সরকারের মাননীয় পররাষ্ট্রমন্ত্রী আজ (১৯.১১.২০১৯ইং) সকালে শারজায় এই প্রশিক্ষণ কেন্দ্রটি উদ্ভোধন করেন।
 প্রবাসীদের দক্ষ কারিগর হিসেবে গড়ে তুলতে ও তাদের জীবনমান উন্নয়নে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী দেশের বাইরে সরকারি ব্যবস্থাপনায় এটাই প্রথম কোনো প্রশিক্ষণ কেন্দ্র।

এই প্রশিক্ষন কেন্দ্র থেকে কোন ধরনের ফি ছাড়াই সম্পূর্ণ বিনামূল্যে উন্নত কারিগরি শিক্ষা ও ভাষা শিক্ষা গ্রহন করতে পারবেন প্রবাসীরা।

এই প্রশিক্ষনের মাধ্যমে নিজেকে গড়ে তুলবেন একজন দক্ষ ও যোগ্যতা সম্পন্ন একজন কারিগর। আর এই দক্ষতা ও যোগ্যতা তাদের সহায়তা করবে উন্নত চাকুরী পেতে। এই কারিগরি প্রশিক্ষন কেন্দ্র শ্রমিকদের বাড়তি আয়ে, তাদের জীবন মানোন্নয়নে ও দেশের রেমিট্যান্স খাতে  বিশাল ভূমিকা রাখবে।

মাননীয় পররাষ্ট্রমন্ত্রী মহোদয় আরো জানান, বাংলাদেশের অন্যতম সম্পদ হচ্ছেন প্রবাসীরা। তাদের আরো শক্তিশালী ও দক্ষ সম্পদ হিসেবে প্রতিষ্টিত করতে ক্রমান্বয়ে আরব বিশ্বের বাঙ্গালী অধ্যুষিত বড় শহরগুলোতে বিনা খরচে প্রশিক্ষণের জন্য আরো নতুন নতুন কেন্দ্র করার পরিকল্পনা রয়েছে সরকারের।
সকলের সহযোগীতায় ও আন্তরিক প্রচেষ্টায় খুব শীঘ্রই তা বাস্তবায়িত হবে।

SHARE THIS
Previous Post
Next Post