অল্প দিনে সফলতা অর্জন সফিউল আলম জুয়েলের

জেলা প্রতিনিধিঃ
6 JANUARY 2020
প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন মহোদয়ের পিও হিসেবে নিয়োগ পেয়েছেন মাত্র মাস দুয়েক হলো শফিউল আলম জুয়েলের। কিন্তু এই অল্পদিনে সবার পরিচিত মুখ ও জনপ্রিয় হয়ে উঠেছেন তিনি। অত্যন্ত দক্ষতা ও আস্থার সহিত দায়িত্ব পালন করছেন মন্ত্রী মহোদয়ের সকল কার্যক্রমের।
বিশেষ করে, মন্ত্রী মহোদয়ের সাথে সিলেটের যে কোন সমস্যায় দ্রুত যে কেউ মন্ত্রীর সাথে সাক্ষাত, সিলেটের যে কোন সমস্যার দ্রুত সমাধান সহ সবকিছুতে খুবই আন্তরিকভাবে কাজ করছেন শফিউল আলম জুয়েল।

পাশাপাশি সিলেটের আওয়ামীলীগ সহ এর অংঙ্গ সংগটনের সকল নেতাকর্মী, ব্যবসায়ী সংগঠন, সামাজিক সংগঠনের দায়িত্বশীল সবার সাথে গড়ে উঠছে আস্থার সম্পর্ক। সততা, ন্যায় ও নিষ্টাবান হিসেবেও পরিচিতি লাভ করেছেন তিনি।
শফিউল আলম জুয়েল সিলেটের কানাইঘাট উপজেলার ডাকনাইল দক্ষিণ এর ছেলে।
কিন্তু উনার শৈশব কাল কেটেছে বাংলাদেশের রাজধানী ঢাকায়।

উনার বাবা মরহুম আলহাজ্ব বশির আহমেদ বাংলাদেশ আওয়ামীলীগ সিলেট জেলার পরিচিত মুখ ও আওয়ামী পরিবারের একনিষ্ঠ শুভাকাঙ্ক্ষী। বাবা আওয়ামীলীগ রাজনীতির সাথে জড়িত থাকার সুবাদে
বাবার সাথে ছোটবেলা থেকেই তিনি আওয়ামীলীগ এর বিভিন্ন সভা সেমিনারে অংশগ্রহণ করতেন। শিশুকালেই তিনি স্নেহ পেয়েছেন সিলেটের গর্ব সাবেক স্পিকার জনাব হুমায়ূন রশীদ চৌধুরীর।
সাবেক স্পিকার মহোদয় সিলেট আসলেই বাবার হাত ধরে উপস্থিত হতেন সেখানে।

শফিউল আলম জুয়েলের শিক্ষা জীবন শুরু হয় সিলেটেরই শাহজালাল আদর্শ প্রাথমিক বিদ্যালয় থেকে।
তৃতীয় শ্রেণীতে ভর্তি পরীক্ষা দেন সিলেটের অন্যতম শ্রেষ্ট শিক্ষা প্রতিষ্টান সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে। কৃতিত্বের সাথে ভর্তি হয়ে তিনি সপ্তম শ্রেণী পর্যন্ত লেখাপড়া করেন সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে।
পরবর্তীতে তিনি ঢাকার সুনামধন্য শিক্ষা প্রতিষ্টান ' স্কুল অব ডেভেলাপমেন্ট অলটারনেটিভ' এ ভর্তি হোন। এই প্রতিষ্টান থেকে তিনি ২০০৫ সালে এসএসসি ও কলেজ অব ডেভেলাপমেন্ট অলটারনেটিভ থেকে ২০০৭ সালে এইচএসসি পাশ করেন।
পরবর্তীতে ইউনিভার্সিটি অব ডেলাপমেন্ট অলটারনেটিভ থেকে গ্রাজুয়েশন (বিবিএ) ও মাস্টার্স (এমবিএ) পাশ করেন।

লেখাপড়া শেষ করে জড়িত হোন ব্যবসায়। ব্যবসায় একজন সফল ব্যবসায়ী শফিউল আলম জুয়েল। ব্যবসায়ী হিসেবে রয়েছে সততা ও নম্রস্বভাব এর সুনাম।

জনাব শফিউল আলম জুয়েল সবার কাছে দোয়া কামনা করেন, যেনো তিনি সততার সাথে দায়িত্বপালন করতে পারেন।
মাননীয় পররাষ্ট্রমন্ত্রী মহোদয়ের স্বপ্ন পূরণে সকলের সহযোগীতা নিয়ে কাজ করতে চান তিনি।

SHARE THIS
Previous Post
Next Post